Subscribe

Powered By

http://www.mobilephonetalk.com

Powered by Blogger

Saturday, January 21, 2012

দেশে নকিয়ার ৪টি নতুন মডেল

দেশে নকিয়ার ৪টি নতুন মডেল





এবারে নকিয়া বাংলাদেশে নিয়ে এল চারটি ভিন্ন ধরনের মোবাইল ফোন। বৈশিষ্ট্যগুণ আর দামের তুলনায় প্রতিটি সেটই মধ্যবিত্তের ক্রয়ক্ষমতার মধ্যে আছে। আশ সিরিজের উন্মোচিত মডেলগুলো হচ্ছে আশা৩০৩, আশা৩০০, আশা২০০ এবং আশা২০১।

বাংলাদেশে নকিয়ার কান্ট্রি ম্যানেজার আবু দাউদ খান বাংলানিউজকে বলেন, নকিয়া বাংলাদেশে সব সময়ই মধ্যআয়ের ক্রেতাদের জন্য চমকপ্রদ সব সেট নিয়ে হাজির হয়। এবারও ব্যক্তিক্রম কিছু উদ্ভাবনী মডেল নিয়ে নকিয়া দেশের বাজারে নিজের অবস্থার সুদৃঢ় করবে।

নকিয়ার কাছে সাধারণ মানুষের প্রত্যাশা অনেক বেশি। তাই নতুন কোনো মডেল আনতে নকিয়া যথেষ্ট গবেষণা করে। আর নকিয়া জনপ্রিয় হয়ে ওঠার এটাও অন্যতম কারণ। নকিয়া সব সময়ই বহুমাত্রিক মোবাইল অ্যাপ্লিকেশন নিয়ে হাজির হয়।

এ ছাড়াও সাধারণ মোবাইল ভোক্তাদের জন্য ইন্টারনেট ব্যবহারকে সহজলভ্য করতেও নকিয়া নিরলস কাজ করছে। এরই মধ্যে নকিয়া অনলাইন স্টোরের মাধ্যমে ভক্তদের জন্য হাজারো অ্যাপলিকেশন বিনামূল্যে ডাউনলোডের সুব্যবস্থা করছে।

‘আশা’ অর্থ প্রত্যাশা। আশার মধ্যদিয়ে নকিয়ার সব সময়ের ইতিবাচক দৃষ্টিভঙ্গি প্রকাশ পায়। এর মাধ্যমে নকিয়া লাখো গ্রাহকের সঙ্গে নতুনভাবে যোগাযোগ করার সঙ্গে তাদের প্রত্যাশাকেও স্পর্শ করতে সক্ষম হবে।

নকিয়া বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার আবু দাউদ খান বলেন, নকিয়া আশার এবারের লক্ষ্য ১০০ কোটি গ্রাহকের মাইলফলক। এ ছাড়াও আশার প্রতিটি গ্রাহকের ইন্টারনেট সেবা দেওয়ার লক্ষ্য নকিয়া কাজ করছে।

নকিয়ার ‘আশা’ সিরিজ স্মার্টফোন এবং ফিচার ফোনের মধ্যে সমন্বয় করেছে। একটি ব্র্যান্ডেড স্মার্টফোন কেনা অনেক সময়ই ব্যয়বহুল। কিন্তু এখন নকিয়া আশার মাধ্যমে একজন গ্রাহক খুব সহজেই স্মার্টার মোবাইল অভিজ্ঞতা অর্জন করতে পারবেন।

কারণ আশা নকিয়া স্টোরের সাহায্য গ্রাহককে বিনামূল্যে হাজারো অ্যাপলিকেশনে প্রবেশের সুযোগ করে দেবে। এ সুযোগ ডিভাইসকে আরও বেশি গ্রাহকবান্ধব করে তুলতে সহয়ক হবে।

নকিয়া বাংলাদেশের কমিউনিকেশন ম্যানেজার রাহাত আহমেদ বলেন, ওয়েদার নাও, স্টক অ্যাসিস্ট এবং স্কোরবোর্ডের মতো স্থানীয় ও কাস্টমাইজড অ্যাপ্লিকেশন ছাড়াও প্রতিমাসে ২৫ লাখ অ্যাপস ডাউনলোডের মাধ্যমে নকিয়া বাংলাদেশ বিশ্বের শীর্ষ ৩০টি প্রতিষ্ঠানের মধ্যে জায়গা করে নিয়েছে।

এ মুর্হূতে নকিয়া ‘আশা২০১’ মডেলের দাম ৯ হাজার ৮৫০, ‘আশা২০০’ মডেল ৭ হাজার ৩০০ এবং ‘আশা৩০০’ মডেলের দাম ৯ হাজার ৮৫০ টাকা। এরই মধ্যে নতুন এ মডেলগুলো বসুন্ধরা সিটির নকিয়া আউটলেটে পাওয়া যাচ্ছে।

আশা-৩০৩ :.

এটি নকিয়ার ‘টাচ অ্যান্ড টাইপ’ সিরিজের প্রথম মোবাইল ফোন। এর অবয়ব বেশ মসৃন। এতে আছে উচ্চমানের কোয়ার্টি কিবোর্ড এবং ২.৬ ইঞ্চি টাচস্ক্রিন।

সামাজিক যোগাযোগে অনবদ্য করেই নকিয়া ‘আশা৩০৩’ ডিজাইন করা হয়েছে। বিনোদন এবং অ্যাপলিকেশন হচ্ছে ‘আশা৩০৩’ মডেলের অবিচ্ছেদ্য মাধ্যম। এতে আছে জনপ্রিয় সোশ্যাল মোবাইল গেম অ্যাঙ্গরি বার্ডস লাইট এবং কামস প্রিইন্সটলড।

অ্যাপলিকেশনের মধ্যে আছে ফেসবুক চ্যাট, হোয়াটস আপ ম্যাসেজিং এবং নির্বাচিত বাজারে নকিয়া ম্যাপস সিরিজের ৪০টি অ্যাপস। এগুলো এ সেটে সহজেই ব্যবহার করা যায়। এ মুহূর্তে ‘আশা৩০৩’ মডেলের দাম ১৩ হাজার ৭০০ টাকা।

আশা-৩০০ :.
সুদৃশ্য অবয়কের ‘আশা ৩০০’ মডেলের একটি টাচ ডিভাইস। এটি একই সঙ্গে একটি কিপ্যাডেরও সুবিধা দিচ্ছে। সঙ্গে আছে শক্তিশালী ১ গিগাহার্টজ প্রসেসর, দ্রুত ইন্টারনেট এবং সোশ্যাল নেটওয়ার্কিং নিশ্চিতে আছে থ্রিজি।

নকিয়া ব্রাউজার ওয়েব পেজকে শতকরা ৯০ ভাগ পর্যন্ত সংকুচিত করে দ্রুত, সহজ এবং আঞ্চলিকত ইন্টারনেটমাধ্যমে প্রবেশযোগ্য করে তোলে।

এ মডেলে আরও আছে হোমস্ক্রিন থেকে দ্রুত মেসেজিং, ইমেইল এবং তাৎক্ষণিক বার্তা সুবিধা। আছে নকিয়া স্টোর থেকে অ্যাপলিকেশন, মিউজিক এবং গেমস ডাউনলোড সুবিধা। প্রতিটি নকিয়া আশা মডেলে জনপ্রিয় অ্যাঙ্গরি বার্ড গেম প্রিলোডেড হিসেবে পাওয়া যাবে।

‘আশা৩০০’ মডেলের বিশেষ বৈশিষ্ট্যের মধ্যে আছে ৫ মেগাপিক্সেল ক্যামেরা, মিউজিক প্লেয়ার, এফএম রেডিও, ব্লুটুথ এবং ৩২ গিগবাবাইট পর্যন্ত মেমোরি বাড়ানোর কার্ড সুবিধা। এ মুহূর্তে দাম ৯ হাজার ৮৫০ টাকা।

আশা-২০০ :.
আশা২০০ মডেল হচ্ছে নকিয়ার সর্বশেষ ডুয়্যাল সিমযুক্ত ফোন। বিশেষ সুবিধা ফোন বন্ধ না করেই দ্বিতীয় সিম ব্যবহারের সুবিধা।

তরুণ ও আধুনিক গ্রাহকের চাহিদা পূরণে এ মডেলে আছে কোয়ার্টি কিবোর্ড। নকিয়া আশা২০০ মডেলের বহুবিদ সুবিধার মধ্যে আছে সোশ্যাল নেটওয়ার্কিং, ইমেইল, আইএম, রেনরেন, অরকুট এবং ফ্লিকার।

কারিগরি বৈশিষ্ট্যেয় আছে ৩২ গিগাবাইট মেমোরি কার্ড। এতে হাজারো গান ধারণ করা সম্ভব। ৫২ ঘণ্টা প্লেব্যাক টাইম। এ মুহূর্তে দাম ৭ হাজার ৩০০ টাকা।

আশা-২০১ :.
সিঙ্গেল সিমের নকিয়া আশা২০১ মডেল তরুণ প্রজন্মের গ্রাহকদের জন্য বিশেষভাবে তৈরি। সামাজিক নেটওয়ার্ক ভক্ত, মূল্য সচেতন এবং সঙ্গীতে অনুরাগীদের কথা ভেবেই এ সেট তৈরি। এ মডেলে আছে সুস্পষ্ট সঙ্গীত আবহ, উচ্চমানের লাউডস্পিকার, এফএম রেডিও এবং রিংটোন টিউনিং।

কারিগরি বৈশিষ্ট্যেয় নকিয়ার নিজস্ব ব্রাউজারের দ্রুত ইন্টারনেট, সহজবোধ্য ইন্টারফেস, ৩২ গিগাবাইট সমর্থিত মেমোরি কার্ড, ৫২ ঘণ্টা মিউজিক প্লেব্যাক টাইম ব্যাটারি, পুশ ইমেইল এবং হোয়াটসআপ মেসেজিং অ্যাপলিকেশন সুবিধা। এ মুহূর্তে দাম ৯ হাজার ৮৫০ টাকা।

1 comment:

  1. Why viewers still use to read news papers when in this technological world the whole thing is presented on net?


    Here is my blog; iphone 5 release date uk

    ReplyDelete